ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

তুরস্কে আইএস নেতা আবু হাসান গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
তুরস্কে আইএস নেতা আবু হাসান গ্রেফতার প্রতীকী ছবি

তুরস্কে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) একজন শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৭ মে)  এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

 

তুরস্কের একজন শীর্ষ কর্মকর্তা গ্রেফতারের ঘটনা নিশ্চিত করেছেন। তবে গ্রেফতার হওয়া ব্যক্তি আইএসের সদস্য কি না তা নিশ্চিত করেননি।  

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা এএফপিকে বলেন, গ্রেফতার হওয়া ব্যক্তি আইএস সদস্য কি না তা নিয়ে তুরস্কের কাছে এখনও কোনো স্পষ্ট তথ্য প্রমাণ নেই । তবে গণমাধ্যমগুলো বলছে,  গ্রেফতার হওয়া ব্যক্তি আইএস প্রধান আবু হাসান আল-হাশিমি আল-কুরাশি।  

তবে এ নিয়ে তুরস্ক সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানানো হয়নি। চলতি বছর সিরিয়ায় মার্কিন বিশেষ বাহিনীর হামলায় ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষ নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল-কুরাইশি নিহত হয়। পরে গত মার্চে আইএসের নতুন নেতা হিসেবে আবু আল-হাসান আল-হাশেমি আল-কুরাইশির নাম ঘোষণা করা হয়।   

 আধা-সামরিক বাহিনী এবং মার্কিন-নেতৃত্বাধীন জোটকে নিয়ে তিন বছরের ভয়ানক লড়াইয়ের পর ২০১৭ সালের শেষের দিকে আইএসের বিরুদ্ধে বিজয় ঘোষণা করে ইরাক।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ২৭ মে, ২০২২
ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa