ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শৈশবের ঈদের স্মৃতিচারণা করলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ১৮, ২০২২
শৈশবের ঈদের স্মৃতিচারণা করলেন মোদি নরেন্দ্র মোদি ও তার মা হীরাবেন মোদি

শৈশবে মুসলিম বন্ধুর সঙ্গে কাটানো ঈদ উদযাপনের স্মৃতিচারণা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদির ১০০ তম জন্মদিনে লেখা একটি ব্লগে তিনি এ বিষয়টি তুলে ধরেন।

 

মোদি ব্লগ পোস্টে বলেন, মা অন্যের আনন্দে সুখ খুঁজে পেতেন। আমাদের বাড়িটা হয়তো ছোট ছিল, কিন্তু মা খুব বড় মনের । আমার বাবার এক ঘনিষ্ঠ বন্ধু পাশের গ্রামে থাকতেন। তার অকাল মৃত্যুর পর আমার বাবা বন্ধুর ছেলে আব্বাসকে আমাদের বাড়িতে নিয়ে আসেন। তিনি আমাদের সঙ্গেঈ থেকেছেন এবং পড়াশোনা শেষ করেছেন। মা আব্বাসের প্রতি যেমন স্নেহশীল এবং যত্নশীল ছিলেন। প্রতি বছর ঈদে তিনি তার পছন্দের খাবার তৈরি করতেন।

এদিকে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শনিবার সকাল সকাল গুজরাটের গান্ধীনগর শহরে পৌঁছে যান মোদি। সেখানে তিনি মায়ের সঙ্গে সময় কাটান, তার পা ধুইয়ে দেন এবং আশীর্বাদ নেন।

১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন হীরাবেন। দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তার মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুন ১৭, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।