ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসলামাবাদে পরিবেশ দূষণকারী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুন ২০, ২০২২
ইসলামাবাদে পরিবেশ দূষণকারী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আগামীকাল মঙ্গলবার থেকে বেশ কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিবেশ সুরক্ষা কর্মসূচির অংশ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছেন দেশটির পুলিশের মহাপরিদর্শক (আইজ) নাসির খান।

পাকিস্তানের সম্প্রচার-মাধ্যম জিও নিউজের খবরে বলা হয়েছে, মঙ্গলবার (২১ জুন) থেকে ইসলামাবাদে যানবাহন প্রবেশ নিষেধাজ্ঞা দিয়েছেন আইজি। এ বিষয়ে ব্যবস্থা নিতে তিনি সিনিয়র সুপারিন্টেনডেন্ট অব ট্রাফিক পুলিশকে (এসএসপি) নির্দেশ দিয়েছেন।

আইজি নাসির খান বলেছেন, দূষণকারী এমন কোনো যানবাহন রাজধানীতে ঢুকতে পারবে না। পরিবেশ সুরক্ষা কর্মসূচির অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবেশ সংরক্ষণ সংস্থার সহযোগিতায় এ প্রচারণা চলবে। প্রেশার হর্ন যুক্ত গাড়ির ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এ ছাড়া ইসলামাবাদ পুলিশের মুখপাত্র বলেছেন, ফিটনেস-বিহীন গাড়ির ক্ষেত্রের ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইজি এ ধরনের গাড়ির মালিককে সার্টিফিকেট না দিতে নির্দেশ দিয়েছেন। যেখানে প্রয়োজন সেখানে এসব যানবাহন রাস্তা নামাতে পরীক্ষকের সহায়তা নেওয়ার কথাও বলেছেন তিনি।

সূত্র: জিও নিউজ
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ২০ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।