ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের তল্লাশি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের তল্লাশি

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে দেশটির ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। তাঁর বাড়িতে এফবিআই এজেন্টরা একটি লকার খুলতে ভাঙচুর করেছে।

খবর বিবিসির।

এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, সোমবার তাঁর পাম বিচের ‘মার-এ-লাগো’ ভবনটি এফবিআইয়ের বেশ কয়েকজনের একটি দল নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনাকে ‘জাতির জন্য কালো দিন’ বলেও অভিহিত করেছেন ট্রাম্প।

বিবিসি জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের সরকারি নথি দেখভালের সঙ্গে সংশ্লিষ্ট এই তল্লাশি অভিযান।

ডোনাল্ড ট্রাম্প যখন ২০২৪ সালে সম্ভাব্য তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিচ্ছেন, তখনই তাঁর বিষয়ে আইনি তদন্ত বেড়ে যাওয়ার ঘটনাটি ঘটল।

সিবিএস নিউজ জানিয়েছে, স্থানীয় সময় সোমবার অভিযানের সময় ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্ক সিটিতে অবস্থান করছিলেন।

ট্রাম্প দাবি করেছেন, মার্কিন প্রশাসনের সংশ্লিষ্ট সব সংস্থাকে সব ধরনের সহযোগিতা করা হয়েছে। যাতে করে আমার বাড়িতে অঘোষিত অভিযান প্রয়োজন না হয়। প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়া থেকে আমাকে ঠেকাতে বিচার ব্যবস্থাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার মতো ঘটনা এটি।

তিনি আরও বলেছেন, এমন আক্রমণ শুধু ভেঙে পড়া তৃতীয় বিশ্বের দেশে ঘটতে পারে। দুঃখের বিষয়, যুক্তরাষ্ট্র এখন তেমন একটি দেশে পরিণত হয়েছে। দুর্নীতির এমন চিত্র এর আগে দেখা যায়নি। তারা এমনকি আমার লকারও ভেঙেছে।

ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প ফক্স নিউজকে বলেছেন, ‘মার-এ-লাগো’তে এফবিআইয়ের অভিযান ন্যাশনাল আর্কাইভসের তথ্য পরিচালনা সংশ্লিষ্ট।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।