ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গ্রেফতার ঠেকাতে ইমরানের বাড়ির সামনে জড়ো হাজার হাজার সমর্থক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
গ্রেফতার ঠেকাতে ইমরানের বাড়ির সামনে জড়ো হাজার হাজার সমর্থক পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারির আশঙ্কায় তার বাড়ির সামনে জড়ো হয়েছেন হাজার হাজার দলীয় কর্মী। এদিকে  সন্ত্রাসবাদের মামলায় গ্রেফতার এড়াতে ইসলামাবাদ হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

জনসমাবেশে দেশটির একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এবং নারী বিচারককে প্রকাশ্যে হুমকি দেওয়ায় রোববার রাতে ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।  

ইমরান খানের মন্ত্রিসভার সাবেক মন্ত্রি আলি আমিন গান্দাপুর একটি টুইট বার্তায় লেখেন, ইমরান খানকে গ্রেফতার করা হলে ইসলামাবাদ দখলে নেওয়া হবে।  

পাকিস্তানের কোনো নেতার বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করার ঘটনা বিরল।  

এদিকে পাকিস্তানের সেনাবাহিনীর বিপক্ষেও সম্প্রতি কথা বলতে শুরু করেছেন ইমরান খান। ইমরানের অভিযোগ, মার্কিন ষড়যন্ত্র থেকে তাকে উদ্ধারের জন্য কোনো কাজ করেনি সেনাবহিনী। তবে এ অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান সেনাবাহিনী।

পাকিস্তানের ৭৫ বছরের ইতিহাসে সবসময় প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দেশটির সরকারে প্রভাব খাটিয়েছে দেশটির সেনাবাহিনী।

এরইমধ্যে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরানের খানের ভাষণ টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচার নিষিদ্ধ করেছে দেশটির ইলেক্ট্রনিক মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। ইসলামাবাদে এক সমাবেশে তিনি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সরকারি কর্মকর্তাদের হুমকি দেওয়ার কয়েক ঘণ্টা পর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।