ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

গ্রিস উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবি, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
গ্রিস উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবি, নিহত ১৭

গ্রিস উপকূলে  অভিবাসীবাহী নৌকা ডুবে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। দেশটির লেসবস দ্বীপের উপকূলে স্থানীয় সময় আজ বৃহস্পতিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

 বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

গ্রিসের কোস্টগার্ডের বরাত দিয়ে এএফপি জানিয়েছে,  ডুবে যাওয়া ওই নৌকাটিতে ৪০ জনের বেশি আরোহী ছিল। নৌকাটি ডুবে যাওয়ার পর থেকে এখনো পর্যন্ত ১৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ১৬ জন নারো ও এক শিশু রয়েছে।  

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, এখনো পর্যন্ত ১০ জন নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ১৫ জন। নৌকাটির আরোহীদের সবাই আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক বলেও জানিয়েছে গ্রিক কোস্ট গার্ড।

এর আগে, গত বুধবার দক্ষিণ গ্রিসের দ্বীপ কিথিরার উপকূলে ৯৫ শরণার্থী নিয়ে আরেকটি নৌকা ডুবে যায়। এ দুর্ঘটনায় এখনো পর্যন্ত ৮০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ১৫ জন।  

ইউরোপে ২০১৫–১৬ সালের অভিবাসী সংকটের সময় ইউরোপে প্রবেশের অন্যতম পথ ছিল গ্রিস। সিরিয়া, লিবিয়া, ইরাক, আফগানিস্তানের লোকজন সর্বস্ব হারিয়ে আশ্রয়ের আশায় এই পথ দিয়ে তুরস্ক হয়ে ইউরোপে পাড়ি জমানোর চেষ্টা করত। সেই ধারা এখন খানিকটা কমে গেলেও তা অব্যাহত রয়েছে।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa