ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পারফিউম বেচে টুইটার কিনতে চান ইলন মাস্ক!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
পারফিউম বেচে টুইটার কিনতে চান ইলন মাস্ক!

সম্প্রতি পারফিউমের ব্যবসা শুরু করেছেন মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। এর নাম দিয়েছেন ‘বার্ন্ট হেয়ার’।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মজা করতে দেখা গেছে মাস্ককে।  

একটি টুইট বার্তায় মজার ছলে মাস্ক বলেন, দয়া করে আমার পারফিউম কিনুন যাতে আমি টুইটার কিনতে পারি।  

বুধবার (১২ অক্টোবর) টুইটারে পারফিউম ব্যবসায় আসার ঘোষণা দেন মাস্ক। সেখানে তিনি তার পরিচয় পালটে লেখেন পারফিউম সেলসম্যান।  

প্রতি বোতল ‘বার্ন্ট হেয়ার’-এর দাম  ১০০ ডলার। অন্যদিকে এই পারফিউমের গন্ধ সম্পর্কে ওয়েবসাইটে লেখা হয়েছে যে এই পারফিউমের গন্ধ অনেকাংশে ‘ বিদ্বেষপূর্ণ ইচ্ছা’-র মতো। সেখানে আরও লেখা হয়েছে যে, ভিড়ের মধ্যে আলাদা! এয়ারপোর্টে হাঁটার সময় সবাই লক্ষ্য করবে।

টুইটার কেনার প্রক্রিয়া থেকে নিজেকে সরিয়ে নিতে চেয়েছিলেন বিশ্বের শীর্ষ ধনী যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক।  টুইটার কেনা না কেনা নিয়ে ঘটনার শুরু গত এপ্রিলে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের সঙ্গে সম্পর্ক ভালো নয় মাস্কের। তিনি কোনো সামাজিক যোগাযোগমাধ্যম কিনতে পারেন এমন গুঞ্জন ছিল। এ বছরের এপ্রিলেই দীর্ঘদিন ধরে চলা গুঞ্জনকে সত্যি করে টুইটার কেনার আগ্রহের কথা জানালেন ইলন মাস্ক। তড়িঘড়ি করে টুইটার কেনার জন্য প্রতি শেয়ারের দাম দিতে চাইলেন ৫৪ দশমিক ২০ মার্কিন ডলার করে। অর্থাৎ, টুইটার কিনতে তিনি ৪৪ বিলিয়ন ডলার খরচ করতে রাজি হয়ে গেলেন। কিন্তু কয়েক দিনের মধ্যেই নিজের অবস্থান থেকে সরে যান মাস্ক। জানান, টুইটারে যে কতগুলো ভুয়া অ্যাকাউন্ট রয়েছে, তার প্রকৃত তথ্য তাকে দেওয়া হচ্ছে না। তিনি এ তথ্য না পেলে টুইটার কিনবেন না।

এ নিয়ে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে শুরু হলো বাদানুবাদ। এরপর কয়েক মাস ধরে টুইটারের চুক্তি থেকে বের হওয়ার নানা চেষ্টা চালালেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে টুইটার কর্তৃপক্ষ দ্বারস্থ হয় আদালতের।  টুইটারের মামলায় আগামী সোমবার (১৭ অক্টোবর) যুক্তরাষ্ট্রের ডেলাওয়ারের চ্যান্সেরি আদালতে টুইটার কর্তৃপক্ষের মুখোমুখি হতে হবে মাস্ককে।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।