ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

সাক্ষাৎকার

চান্দিনাকে ‘ক’ শ্রেণির পৌরসভা করবেন মফিজুল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
চান্দিনাকে ‘ক’ শ্রেণির পৌরসভা করবেন মফিজুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চান্দিনা (কুমিল্লা): ‘চান্দিনা পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে দলের মেয়র পায়নি আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর আদর্শে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হয়েছি।

এবার চান্দিনা পৌরসভাকে ‘খ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করাই হবে আমার চ্যালেঞ্জ। ’

মঙ্গলবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও চান্দিনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপে এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘দীর্ঘ রাজনৈতিক জীবনে সব ঘাত-প্রতিঘাত সহ্য করে দলের প্রতি শ্রম ও আনুগত্য থাকায় ডিজিটাল বাংলার রূপকার শেখ হাসিনা আমাকে দলের মনোনয়ন দিয়েছেন। ’

দলীয় প্রতীকে নির্বাচন সম্পর্কে তিনি আরও জানান, মানুষ তাকে যেভাবেই মূল্যায়ন করুক না কেন, তিনি ভোটারদের আশা বাস্তবায়নে শতভাগ চেষ্টা করবেন।

তিনি জানান, আগেরবার মেয়র পদে নির্বাচন করে পরাজিত হলেও দমে যাননি তিনি। মেয়র নির্বাচিত হবেন এ স্বপ্ন দেখে এসেছেন। এবার তার স্বপ্ন পূরণ হয়েছে।

শহরের যানজট নিয়েও নিজের পরিকল্পনার কথা জানান নতুন মেয়র মফিজুল। তিনি জানান, এবার তিনি মেয়র নির্বাচিত হওয়ায় যানজটমুক্ত আদর্শ পৌরসভা গঠনের কাজ শুরু করবেন। এ জন্য পৌরবাসী সবার সহযোগিতা কামনা করেন তিনি।

১৯৯৭ সালের শেষ দিকে তৎকালীন ৬নং পশ্চিম চান্দিনা ইউনিয়নের ১২টি গ্রাম ও ১৪ দশমিক ২ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত হয় চান্দিনা পৌরসভা।

৩০ ডিসেম্বর চান্দিনা পৌরসভার তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হন মফিজুল ইসলাম। তিনি পেয়েছেন মোট ১৮ হাজার ৯৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শাহ্ আলমগীর খান পেয়েছেন ২ হাজার ৩৫৭ ভোট।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৫
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa