ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বসুন্ধরার উদ্যোগে ওমরাহ পালনে যাচ্ছেন আরও ২৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বসুন্ধরার উদ্যোগে ওমরাহ পালনে যাচ্ছেন আরও ২৪ জন ছবি: ডি এইচ বাদল

ঢাকা: ওমরাহ হজ পালনে শনিবার ২৪ জন মুসল্লি চতুর্থ কাফেলায় সৌদি আরবের উদ্দেশ্যে রওয়ানা হচ্ছেন।

নিজস্ব অর্থায়নে নিম্ন আয়ের এসব মুসল্লিদের হজের সুযোগ করে দিচ্ছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা, বাজুস প্রেসিডেন্ট ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পৌনে আটটায় সৌদি আরবের উদ্দেশ্যে হজের চতুর্থ কাফেলা রওনা হচ্ছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে চতুর্থ কাফেলার মুসল্লিদের নিয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির অফিসে অনুষ্ঠিত হয় দোয়া-মাহফিল।

ওমরাহ যাত্রী, এ কার্যক্রমের সঙ্গে জড়িত সবাই, বসুন্ধরা গ্রুপ, সায়েম সোবহান আনভীর ও তার পরিবারসহ দেশ ও দশের মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ওমরাহর উদ্দেশ্যে যাত্রাকারী মুসল্লিদের হাতে পাঞ্জাবি ও তসবিসহ বিভিন্ন সামগ্রী তুলে দেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি।

ওমরাহ পালনের সুযোগ পেয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের প্রতি কৃতজ্ঞতা জানান মসজিদ সংলগ্ন ফুটপাতের হকার মো. ওমর।

তিনি বলেন, ওমরাহ পালনে আমার সামর্থ্য নেই। প্রধান উপদেষ্টা আমাদের জন্য এ সুযোগ করে দিয়েছেন, তার এবং তার পরিবারের জন্য আমি রাসুল (স.)-এর রওজা মোবারকে দোয়া করব।

বায়তুল মোকাররম মসজিদ মার্কেট এলাকার ক্ষুদ্র ব্যাবসায়ী ফিরোজ আলম বলেন, আল্লাহর কাছে শুকরিয়া পবিত্র হজ পালনের সুযোগ পেয়েছি। রাসুল (স:)-এর রওজা মোবারকে নামাজ পড়ে বায়তুল মোকাররম মুসল্লি কমিটির সবার জন্য দোয়া করব।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী বলেন, মুসল্লি কমিটির উপদেষ্টা সায়েম সোবহান আনভীর শতাধিক সামর্থ্যহীন ব্যক্তিকে হজ করানোর ইচ্ছা পোষণ করেছিলেন৷ আল্লাহর রহমতে ৮৬ জন মুসল্লি ইতোমধ্যে ওমরাহ হজ পালন করে সুস্থভাবে দেশে ফিরেছেন। আজ চতুর্থ ধাপে ২৪ জন মুসল্লি হজের উদ্দেশ্যে সৌদি আরব রওনা হচ্ছেন।

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন- বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক নাসিরউদ্দিন গাজি, বসুন্ধরা গ্রুপের ওমরা বিষয়ক কো-অর্ডিনেটর মো. আমির হোসেন মিয়া।

প্রসঙ্গত, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা, বাজুস প্রেসিডেন্ট ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের অর্থায়নে ইতোমধ্যে ৮৬ জন মুসল্লি ওমরাহ হজ পালন করেছেন। গত ৪ ডিসেম্বর ১০৪ জনের মধ্যে প্রথম ২৬ জনকে ওমরাহ হজে পাঠানো হয়। তারা ওমরাহ শেষ করে সুস্থভাবে দেশে ফিরেছেন। এরপর দ্বিতীয় কাফেলায় ২৬ ডিসেম্বর ৩৩ জন এবং ৫ জানুয়ারি তৃতীয় ধাপে ২৭ জন মুসল্লি সৌদি আরবে ওমরাহ হজ পালন শেষে দেশে ফিরেছেন।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এনবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।