ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

শুধু অর্থের জন্য শিক্ষকতা নয়

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫
শুধু অর্থের জন্য শিক্ষকতা নয়

শুধু অর্থের জন্য শিক্ষকতা পেশা নয়, শিক্ষকতা পেশায় আসতে হবে জাতি গড়ার মানসিকতা নিয়ে। শিক্ষাকে আকর্ষণীয় করে শিক্ষার্থীদের কাছে উপস্থাপন করতে হবে।

সেই সঙ্গে একচন শিক্ষককে মায়ের মমতা ও দরদ নিয়ে কাজ করতে হবে। ক্ষেত্র বিশেষ শিক্ষকদের মায়ের চেয়েও বেশি দরদি হতে হবে।

রোববার (২২ ফেব্রুয়ারি) ইকরা বাংলাদেশ আয়োজিত তিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ইকরা বাংলাদেশের মহাপরিচালক আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ এসব কথা বলেন।

মাওলানা মাসউদুল কাদিরের পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মাওলানা সদরুদ্দীন মাকনুন।

শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন, অধ্যাপক হুসাইনুল বান্না, মাওলানা রুহুল আমীন সিরাজী, মো. আখতারুজ্জমান ও মো. আবদুর রাজ্জাক।

প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষ প্রতিষ্ঠানসমূহ থেকে সন্ত্রাসী বের হওয়ার ঘটনায় বিস্ময় প্রকাশ করে বলেন, প্রত্যেক বাবা তার সন্তানকে সুশিক্ষিত ও আদর্শ মানুষ বানাতে চায়। কিন্তু নৈতিক শিক্ষার অভাবে হারিয়ে যাচ্ছে তাদের আদরের সন্তান। তিনি শিক্ষা ব্যবস্থায় নৈতিক তথা ধর্মীয় শিক্ষাকে আরও গতিশীল করার আহবান জানান।

মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ শিক্ষকরা অর্থের জন্য শিক্ষকতা করছেন বলে অভিযোগ করে বলেন, শিক্ষিত মানুষ গড়ার লক্ষ্যে একজন শিক্ষককে কাজ করতে হবে, অর্থের জন্য নয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘন্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।