ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

ধুনটে ৩ দিনব্যাপী ইজতেমা বৃহস্পতিবার শুরু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
ধুনটে ৩ দিনব্যাপী ইজতেমা বৃহস্পতিবার শুরু

ধুনট (বগুড়া): নিজেদের আত্মশুদ্ধি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে বগুড়ার ধুনট উপজেলায় তিন দিনব্যাপী ৩৮ তম ইজতেমা বৃহস্পতিবার শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টার দিকে উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম স্কুলের সামনে বিশাল ময়দানে এ ইজতেমা শুরু হবে।



ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির বাংলানিউজকে জানান, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধায়নে ইজতেমা পরিচালিত হবে।

তিনি আরো জানান, এবারও সৌদি আরব, ফিলিস্তিনি, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও দক্ষিণ আফ্রিকাসহ দেশ-বিদেশের মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন।

শনিবার (১২ ডিসেম্বর) আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানে পাঁচ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সদস্যরা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করছেন। ইজতেমা ময়দানের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া বিদেশি মুসল্লিদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।
 
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজুর রহমান বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানের মুসল্লিদের জন্য বিশুদ্ধ খাবার পানি, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা ও প্রাথমিক চিকিৎসাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়-বিক্রয়ে ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।