ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

ধুনটে বিশ্ব ইজতেমা শুরু ২২ ডিসেম্বর

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
ধুনটে বিশ্ব ইজতেমা শুরু ২২ ডিসেম্বর ২২ ডিসেম্বর বিশ্ব ইজতেমার জন্য প্রস্তুত ধুনটের সরুগ্রাম স্কুল সংলগ্ন মাঠে

নিজেদের আত্মশুদ্ধি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে বগুড়ার ধুনট উপজেলায় তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর)।

ধুনট (বগুড়া): নিজেদের আত্মশুদ্ধি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে বগুড়ার ধুনট উপজেলায় তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর)।

ওই দিন সকাল ৯টার দিকে উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম স্কুলের সামনে বিশাল মাঠে এ বিশ্ব ইজতেমা শুরু হবে।

 

ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির বাংলানিউজকে জানান, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধায়নে ইজতেমা পরিচালিত হবে।  

তিনি আরও জানান, প্রতি বছরের মতো এবারও সৌদি আরব, মালয়েশিয়া, মরোক্কসহ দেশ-বিদেশের মুসুল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। শনিবার (২৪ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমা।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানে ছয় প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সদস্যরা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করছেন। ইজতেমা ময়দানের চার পাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া বিদেশি মুসল্লিদের নিরাপত্তায় নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মাদ ইব্রাহীম বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানে মুসল্লিদের জন্য বিশুদ্ধ খাবার পানি, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার বসানো হয়েছে এখানে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫  
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।