ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ইসলাম

বিশ্ব ইজতেমা মাঠে যাওয়ার একমাত্র বাহন ট্রেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
বিশ্ব ইজতেমা মাঠে যাওয়ার একমাত্র বাহন ট্রেন ইজতেমা মাঠে যাওয়ার একমাত্র বাহন ট্রেন, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের যানজট ও দুর্ঘটনারোধে রাজধানীর রেডিসন হোটেলের সামনে থেকে ইজতেমা মাঠ পর্যন্ত সব ধরনের যানবাহন বন্ধ করে দিয়েছে ট্রাফিক।

রোববার (২২ জানুয়ারি) ভোর ৪টা থেকে সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হয়।

সরেজমিনে দেখা যায়, আখেরি মোনাজাতে অংশ নিতে ফজরের নামাজের পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা পায়ে হেঁটে টঙ্গীর উদ্দেশ্যে রওনা দেন।

রাস্তায় লাখো মানুষের ঢল।  

এছাড়া রাজধানীর কমলাপুর থেকে বিভিন্ন ট্রেনে করে মুসল্লিরা টঙ্গীর উদ্দেশে রওনা দেন। ট্রেনের ভেতরে ও বাইরে যেন তিল ধারনের ঠাঁই নেই।   ট্রেন ছাড়া ইজতেমার মাঠে যাওয়ার কোনো উপায় নেই। ট্রেনই একমাত্র ভরসা।
ইজতেমা মাঠে যাওয়ার একমাত্র বাহন ট্রেন

গুলশান জোনের ট্রাফিকের সিনিয়র এএসপি নূসরাত জাহান মুক্তা বাংলানিউজকে বলেন, মুসল্লিদের নিরাপত্তা ও সড়ক দুর্ঘটনা রোধে ভোর থেকে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।  

শুক্রবার (১৩ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্বের। রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতে শেষ হয়।

চার দিন বিরতির পর শুক্রবার (২০ জানুয়ারি) ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার দ্বিতীয় পর্বের। আখেরি মোনাজাতে রোববার (২২ জানুয়ারি) শেষ হবে এবছরের বিশ্ব ইজতেমা।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।