ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সুনামগঞ্জে ইজতেমা শুরু বৃহস্পতিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
সুনামগঞ্জে ইজতেমা শুরু বৃহস্পতিবার সুনামগঞ্জে ইজতেমা শুরু বৃহস্পতিবার

সুনামগঞ্জ: সুনামগঞ্জে আব্দুজ জহুর সেতুর অপর পাশে সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর উপজেলার সড়কের পাশের মাঠে তিন দিনব্যাপী ইজতেমা শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) দুপুর থেকে এ ইজতেমা শুরু হয়ে চলবে শনিবার (১১ই ফেব্রুয়ারি) পর্যন্ত।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে ইজতেমা ময়দানে গিয়ে দেখা যায় ইজতেমার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ইজতেমা প্রাঙ্গণে বাথরুম, গোসলের ব্যবস্থা, মেডিকেল ক্যাম্প, আইন-শৃঙ্খলা বাহিনীসহ সবকিছু প্রস্তুত রয়েছে। ইজতেমা ময়দানে এক সঙ্গে আট থেকে ১০ লাখ মুসল্লির থাকার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যেই দেশ ও দেশের বাইরে থেকে তাবলীগ জামাতের মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। ইজতেমায় দেশ-বিদেশের বিশিষ্ট আলেম গণ বায়ান পেশ করবেন।

জেলা তাবলীগ জামায়াতের আমির মাওলানা আনোয়ার হোসাইন বাংলানিউজকে বলেন, সফলভাবে ইজতেমার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিশ্ব ইজতেমার আদলে হবে আমাদের সুনামগঞ্জের ইজতেমা। সব রকম সুবিধা রয়েছে ইজতেমায়। কেউ অসুস্থ হলে হাসপাতালে নেওয়ার জন্য তিনটি অ্যম্বুলেন্স থাকবে।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সব সময় নজরদারি রাখতে পুরো ইজতেমা ময়দান জুড়ে সিসি ক্যামেরা বসানো হয়েছে। ইজতেমায় নিরাপত্তার কাজে পাঁচ শতাধিক পুলিশ মোতায়েন থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৭
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।