ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

আমেরিকান মুসলিম ডিজাইনারের পোশাক জনপ্রিয়তার শীর্ষে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
আমেরিকান মুসলিম ডিজাইনারের পোশাক জনপ্রিয়তার শীর্ষে আমেরিকার মুসলিম পোশাক ডিজাইনার সারা মুসা

আমেরিকার পোশাক ডিজাইনার সারা মুসা। তার ডিজাইন করা পোশাকের চাহিদা মুসলিম এবং অমুসলিমদের মাঝে ব্যাপক জনপ্রিয়। সারা মুসার পোশাক ডিজাইনের বৈশিষ্ট্য হলো- তিনি পোশাকের মার্জিত নকশা প্রদানের চেষ্টা করছেন। তার এই স্বতন্ত্র ধারা তাকে জনপ্রিয় করে তুলেছে।

সারা মুসার পিতা হচ্ছেন ফিলিস্তিনি আর মা হচ্ছে কোরিয়ান। তিনি ১৭ বয়স থেকেই হিজাব পরেন এবং অন্যদেরও হিজাবের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

সারা মুসার মতে, হিজাব এবং মার্জিত পোশাক নারীকে মহিয়ান করে, আলাদা সম্মানের স্থানে নিয়ে যায়।  

৩৩ বছর বয়সী সারা নিউইয়র্কের একজন খ্যাতিমান পোশাক ডিজাইনার। সারা বিগত ১৯ বছর ধরে পোশাক ডিজাইনার হিসেব কাজ করেছেন।  

বর্তমানে সারা নিজেই গড়ে তুলেছেন একটি ডিজাইন হাউজ। সেখানে সেখানে তার স্বপ্নকে বাস্তবায়ন করার চেষ্টা করছেন।  

এ প্রসঙ্গে সারা বলেন, আমি এখন সুন্দর ও মার্জিত পোশাক তৈরি করছি এখন নারীদের ওপর নির্ভর করে তারা এটাকে কিভাবে ব্যবহার করবেন।

সারা বলেন, আমার মা খ্রিস্টান এবং আমি যে হিজাব পরব সেই বিষয়ে তাকে রাজি করাতে আমার তিন বছর সময় লেগেছে। কিন্তু আমার কাছে এখন প্রতিদিন প্রচুর নারী আসেন, যারা স্বেচ্ছায় হিজাব পরিধান করেন।  

তিনি বলেন, আমি যখন থেকে হিজাব শুরু করি সেই বয়সে আমেরিকান মেয়েরা নিজেদের ফিটনেস নিয়ে বেশি চিন্তা করে এবং নিজেকে প্রদর্শন করতে বেশি পছন্দ করে। কিন্তু আমি একজন মুসলমান হিসাবে হিজাবকেই বেছে নেই। আর এতে আমার কোনো গ্লানি নেই। হিজাব আমার কাছে, সুন্দর ও মার্জিত পোশাকের প্রতিরূপ। এটা দেখে আমি মুগ্ধ হই।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।