ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

হজ এজেন্সির বিরুদ্ধে অভিযোগ পেলেই ব্যবস্থা: হাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
হজ এজেন্সির বিরুদ্ধে অভিযোগ পেলেই ব্যবস্থা: হাব সাংবাদিকদের ব্রিফ করছেন হাব মহাসচিব। ছবি: উর্মি মাহবুব/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হজযাত্রীদের সঙ্গে প্রতারণাসহ যে কোনো ধরনের অনিয়মের অভিযোগ পাওয়‍া গেলে অভিযুক্ত হজ এজেন্সির বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

শনিবার (৫ আগস্ট) দুপুরে রাজধানীর আশকোনা হজক্যাম্পে সাংবাদিকদের হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম এ কথা জানিয়েছেন।  

তিনি বলেন, বিভিন্ন সময় হজযাত্রীরা এজেন্টদের দ্বারা নানা ধরনের হয়রানির শিকার হচ্ছেন বলে গণমাধ্যমে আমরা জানতে পারছি।

হজযাত্রীদের কেউ কোনো ধরনের হয়রানি করলে তা হাব মেনে নেবে না।  

‘কোনো হজ এজেন্সির বিরুদ্ধে যে কোনো অনিয়মের অভিযোগ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়‍া হবে। এর আগেও আমরা ব্যবস্থা নিয়েছি। তবে এবার এখনও তেমন কোনো অনিয়মের অভিযোগ আমরা পাইনি। ’
 
হাব মহাসচিব তসলিম বলেন, বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীর সংখ্যা ৮ হাজার। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় অন্যান্য ফ্লাইটে এসব হজযাত্রীর ৭ শতাংশ রিপ্লেসমেন্টের যে কথা বলেছে, তা যথেষ্ট নয়। এ রিপ্লেসমেন্ট হার কমপক্ষে ১০ শতাংশ করা উচিত।
 
তবে এ নিয়ে হজযাত্রীদের আশঙ্কার কোনো কারণ নেই বলেও জানিয়েছেন হাব মহাসচিব।  

শাহাদত হোসাইন তসলিম জানান, ফ্লাইট বাতিল হলেও হজযাত্রীদের এ নিয়ে কোনো ধরনের শঙ্কার কারণ নেই। নির্দিষ্ট সময়ের মধ্যেই হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ব্যবস্থা করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
ইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।