ঢাকা, শনিবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৩ জুন ২০২৩, ১৪ জিলকদ ১৪৪৪

ইসলাম

মক্কায় অসুস্থ হাজিদের পাশে ধর্ম প্রতিমন্ত্রী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
মক্কায় অসুস্থ হাজিদের পাশে ধর্ম প্রতিমন্ত্রী মক্কায় অসুস্থ হাজিদের দেখভাল করছেন ধর্ম প্রতিমন্ত্রী।

সৌদি আরবের মক্কায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ হাজিদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বাংলাদেশি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসা নিশ্চিত করেন।

সোমবার (০৯ সেপ্টেম্বর) ধর্ম প্রতিমন্ত্রী অ্যাটভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মক্কার হাসপাতালে জানান, তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে।

অসুস্থ হাজিদের মধ্যে মো: তাওহিদ করিম আল নূর হাসপাতাল, মো: আব্দুস সাত্তার, ফজর আলী মোন্ডল (৬২) কিং আবদুল্লাহ মেডিকেল সিটি এবং মো: চান মোন্ডল (৬৫) আল-হেরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বছর পবিত্র হজ পালনরত অবস্থায় তারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। ব্রেইন স্ট্রোক, কিডনি ও বুকের ব্যাথাসহ বিভিন্ন জটিল ব্যাধিতে আক্রান্ত তারা।

ধর্ম প্রতিমন্ত্রী রোগীদের আশ্বস্ত করে বলেন, বঙ্গবন্ধু কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাশে আছেন। ভয়ের কারণ নেই। প্রধানমন্ত্রী তাকে (ধর্ম প্রতিমন্ত্রীকে) রোগীদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

মক্কায় অসুস্থ হাজিদের দেখভাল করছেন ধর্ম প্রতিমন্ত্রী। সুস্থ হওয়ার পর রোগীরা যাতে সহজে দেশে ফিরতে পারেন, সে ব্যবস্থা নিশ্চিত করতে হজ কাউন্সিলর মাকসুদুর রহমানকে নির্দেশ দেন তিনি।

সোমবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে তিনি জানতে পারেন, চার জন বাংলাদেশি হাজি মক্কার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরক্ষণে তিনি হাজিদের চিকিৎসার খোঁজখবর নেওয়ার সিদ্ধান্ত নেন।

ধর্ম প্রতিমন্ত্রী রোগীদের সঙ্গে দেখা করবেন এ খবর পেয়ে মক্কার হাসপাতালের চিকিৎসক, উর্ধ্বতন কর্মকর্তা ও কর্তৃপক্ষ তাকে স্বাগত জানানোর আয়োজন করে। কারণ প্রতিবছরই বাংলাদেশসহ বিভিন্ন দেশের হাজিরা অসুস্থ হয়ে দীর্ঘদিন হাসপাতালে থাকলেও কোনো মন্ত্রী সাধারণত তাদের খবর নেয়না। কিন্তু এবারই এর ব্যতিক্রম হলো।

সৌদি সরকারের আমন্ত্রণে ‘কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা’য় বিশেষ অতিথি হিসেবে ছয় দিনের সফরে গেছেন ধর্ম প্রতিমন্ত্রী। রোববার (০৮ সেপ্টেম্বর) সকালে সৌদি আরবে পৌঁছান তিনি।

মক্কা শরিফের পবিত্র মসজিদুল হারামে (৭ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর) আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার ৪১তম আসর চলছে। এতে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৫০টি দেশের প্রতিযোগী অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa