ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ইসলাম

বায়তুল মোকাররমের খতিব হলেন মুফতি রুহুল আমিন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
বায়তুল মোকাররমের খতিব হলেন মুফতি রুহুল আমিন

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের নতুন খতিব নিয়োগ পেয়েছেন বিশিষ্ট আলেম গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক (মুহতামিম) হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে তাকে নিয়োগ দেওয়া হয় বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।

তিনি বলেন, খতিব নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর কাছে মন্ত্রণালয় থেকে প্রস্তাব পাঠানো হয়েছিলো। প্রধানমন্ত্রী প্রস্তাব অনুমোদন দিয়েছেন। এখন নিয়োগপত্র ইস্যু করার জন্য মন্ত্রণালয় থেকে ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ দেওয়া হয়েছে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহউদ্দিন দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত ৩ ফেব্রুয়ারি মারা যান।

মুফতি রুহুল আমিন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর। কওমি মাদ্রাসার সনদের  স্বীকৃতির পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রুহুল আমিন। তিনি বিশিষ্ট আলেম আল্লামা শামছুল হক ফরিদপুরীর (রহ.) ছোট ছেলে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa