ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয় পার্টি

রংপুর উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইয়াসীর

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
রংপুর উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইয়াসীর সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

রংপুর: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে নগরের সেন্ট্রাল রোডের জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নিজের জীবনের নিরাপত্তা ও সবার প্রতি সম্মান দেখিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

কান্নাজড়িত কণ্ঠে ইয়াসীর বলেন, ‘জাতীয় পার্টি করতে গিয়ে আমি অনেকবার মৃত্যুর মুখে পতিত হয়েছি।

আমাকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। আমি ভোট করতে চাইনি। সবার অনুরোধ, উৎসাহ ও পরামর্শে নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু এরমধ্যে আমাকে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছে। মেরে ফেলার ভয় দেখানো হচ্ছে। ’

ইয়াসীর বলেন, ‘আমিতো নিজের ইচ্ছায় নির্বাচন করতে চাইনি। আমারতো টাকা-পয়সা নেই। নির্বাচন করলে কিভাবে জিতবো। তাই নির্বাচন থেকে সরে যাচ্ছি। আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। হয়তো আমাকে দল থেকে বের করে দেওয়া হবে। আমি এরশাদ স্যারকে ভালোবেসে এ দলে এসেছিলাম। কর্মী থেকে আপনাদের নেতা হয়েছি। তারপরও কর্মীদের নিয়েই থাকতে চাই। ’

জাপার কেন্দ্রীয় এ নেতা বলেন, দলের নেতা-কর্মীরাই নির্বাচন করার জন্য আমাকে উৎসাহিত করেছিলেন। অটোশ্রমিক, ব্যবসায়ী সংগঠনের নেতা, হকার্স সমিতি, হিন্দু সম্প্রদায় নেতারাসহ বিভিন্ন সংগঠন থেকে আমাকে নির্বাচনে অংশ নিতে বলা হয়েছিলো। আমি সবার ভালোবাসা ও উৎসাহ নিয়েই নির্বাচনী প্রচারণা শুরু করি। সেই মোতাবেক মনোনয়নপত্র সংগ্রহ করেছি। কিন্তু দুঃখের বিষয় দলের নীতিনির্ধারকরা আমাকে মূল্যায়ন করেননি। ’

শূন্য ঘোষিত রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের জন্য গত ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৬ সেপ্টেম্বর। এর ১৮ দিন পর ৫ অক্টোবর ভোটগ্রহণ হবে।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন ৯ থেকে ৩৩নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার। ১৭৫টি ভোটকেন্দ্র ইভিএমের মাধ্যমে এখানে ভোটগ্রহণের প্রস্তুতি নিয়েছে কমিশন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।