ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয় পার্টি

‘অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে কাজ করেছেন এরশাদ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৯
‘অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে কাজ করেছেন এরশাদ’ বক্তব্য রাখছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের, ছবি: বাংলানিউজ

ঢাকা: অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় কাজ করেছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

শনিবার (০৫ অক্টোবর) সন্ধ্যায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শারদীয় দুর্গাপূজা পরিদর্শন শেষে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, আমাদের নেতা প্রয়াত পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ গণতন্ত্রের ধরাবাহিকতা রক্ষা এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করেছেন।

তিনি শুভ জন্মাষ্টমীর দিনকে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন। সংখ্যালঘু সম্প্রদায়ের সন্তানরা যেন চাকরি করতে পারে, সে ব্যবস্থা করেছেন।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মহাজোট গঠন করে নির্বাচন করেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের আইনশৃঙ্খলার উন্নয়ন হয়েছে। তাই প্রতিবছরের মতো এবারও উৎসবমুখর পরিবেশে সারাদেশে দুর্গাপূজা উদযাপন হচ্ছে। অনেক বেশি পূজামণ্ডপ, বেশি প্রতিমা, অনেক আনন্দঘন পরিবেশ বিরাজ করছে এবারের দুর্গাপূজা ঘিরে।

জিএম কাদের বলেন, বাংলাদেশে হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য রয়েছে। আমরা সবাই সম্প্রীতির এই ধারা বজায় রাখবো। কোনো ধর্মই অন্য ধর্মের সঙ্গে বৈরী আচরণ সমর্থন করে না।

পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও সৈয়দ আবু হোসেন বাবলা।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এসএমএকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa