ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

জাপার নবম জাতীয় সম্মেলন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
জাপার নবম জাতীয় সম্মেলন শুরু জাতীয় পার্টির সম্মেলন। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) নবম জাতীয় সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশে (আইইবি) এ সম্মেলন শুরু হয়।

সম্মেলনে সভাপতিত্ব করছেন জাপার চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা ও সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের।

সম্মেলনে বক্তব্য রাখবেন জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা ও সংসদ সদস্য বেগম রওশন এরশাদ। এছাড়া দলের মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাসহ জাপার শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।

নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনে যোগ দিচ্ছেন। সম্মেলনে ইতোমধ্যেই পার্টির কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখছেন।

এদিকে জাতীয় কাউন্সিলে সর্বসম্মতভাবে পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদকে দলের আমৃত্যু প্রধান পৃষ্ঠপোষক এবং জিএম কাদেরকে চেয়ারম্যান করার সিদ্ধান্ত পাস করা হবে।

দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলের নেতা রওশন এরশাদকে জাতীয় পার্টিতে সর্বোচ্চ সম্মানিত পদে অধিষ্ঠিত করা হচ্ছে। তিনি যতদিন বেঁচে থাকবেন দলের এই পদে এককভাবে অধিষ্ঠিত থাকবেন, তার মৃত্যুর পরে পদটি আর কেউ ব্যবহার করতে পারবে না, বিলুপ্ত হয়ে যাবে। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে তিনিই হবেন দলের শীর্ষনেতা। দলের যেকোনো পাবলিক মিটিংয়ে চেয়ারম্যানের ওপরের মর্যাদা ভোগ করবেন তিনি। এছাড়া দলীয় পতাকা একমাত্র তার গাড়িতেই থাকবে। জাতীয় পার্টিতে এমন একটি নতুন পদ সৃষ্টি করে শুক্রবার (২৭ ডিসেম্বর) গঠনতন্ত্র অনুমোদন দিয়েছে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।