ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয় পার্টি

চাঁদাবাজি মামলায় জাপা নেতা জয়নাল কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
চাঁদাবাজি মামলায় জাপা নেতা জয়নাল কারাগারে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে জাতীয় পার্টির সদ্য বিলুপ্ত কমিটির সদস্য জয়নাল আবেদীন ওরফে আল জয়নালকে চাদাবাজি মামলায় গ্রেফতার করেছে পুলিশ। এর আগেও একবার চাঁদাবাজি মামলায় গ্রেফতার হয়েছিলেন তিনি।

শনিবার (২৮ ডিসেম্বর) নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ শহরের টানবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পরে বিকেলে তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করলে আদালতে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান জানান, জুবায়ের নামে এক ব্যক্তি শুক্রবার রাতে জয়নালের বিরুদ্ধে ৫০ লাখ টাকার চাঁদাবাজি মামলা দায়ের করেছেন। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে চলতি বছরের ২৪ এপ্রিল সন্ধ্যার দিকে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ আল জয়নালকে গ্রেফতার করেছিল। স্বর্ণ ব্যবসায়ী ফারুকের কাছে ২২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

এছাড়াও ২০১৮ সালের ২৪ ডিসেম্বর থানায় ঢুকে পুলিশকে গুলি করার চেষ্টার অভিযোগ ছিল আল জয়নালের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে আটক করলেও প্রভাবশালী মহলের চাপে ও মুচলেকায় পরদিন ২৫ ডিসেম্বর তাকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

এছাড়াও নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের দায়ের করা একটি মামলায় ২০১৫ সালের ৫ মার্চ জয়নালের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জে জামায়াত ও শিবিরকে পৃষ্ঠপোষকাতর অভিযোগে সদর মডেল থানায় জয়নালের বিরুদ্ধে মামলা হয়েছিল। ২০১২ সালের ১ নভেম্বর জয়নালের বিরুদ্ধে তৎকালীন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের একটি জিডি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa