ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

কুয়েত

মরুর দেশে পৌষের পিঠা উৎসব

কুয়েত থেকে মঈন উদ্দিন সরকার সুমন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
মরুর দেশে পৌষের পিঠা উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়েত: প্রথমবারের মতো মরুর দেশে পৌষের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উৎসবের আয়োজন করে কুয়েত প্রবাসীদের মিলিত হওয়ার সুযোগ করে দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আসহাব উদ্দিন।



কুয়েতে দূতাবাসের পৃষ্ঠপোষকতায় ও প্রবাসীদের সহযোগিতায় স্থানীয় একটি স্টেডিয়ামে আয়োজন করা হয় ওই পৌষের পিঠা উৎসব।

প্রায় শতাধিক স্টলে বাংলার সব জেলার ঐতিহ্যবাহী হরেক রকম মজাদার পিঠার সমারোহ ঘটে উৎসবে। মরুর দেশে বাংলার ঐতিহ্যবাহী রকমারি পিঠার স্বাদ পেয়ে তাই আনেকেই আবেগাপ্লুত।

এমন উৎসব কেবলই স্মৃতির আখরে মায়ের হাতের তৈরি করা ছোট বেলার পিঠার সেই স্বাদকেই মনে করিয়ে দেয় বলে জানান আগত দর্শনার্থীরা।

শুক্রবার (১৬ জানুয়ারি) দাসমা হাসান আবুল স্টেডিয়ামে রাষ্টদূত মেজর জেনারেল মো. আসহাব উদ্দিন পিঠা উৎসবের উদ্বোধন করেন।

দিনব্যাপী পিঠা উৎসবে উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল মো. নাসিমুল গণি, কাউন্সিলর আবদুল লতিফ খান, সচিব আবদুল জলিলসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনীতিক, ব্যবসায়ী সংগঠনের অসংখ্য প্রবাসী ও তাদের পরিবারের সদস্যরা।

পিঠা উৎসবে ছেলেমেয়েদের জন্য দেশীয় খেলার আয়োজনও ছিল। ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে সেসব খেলায় আংশগ্রহণ করেন তারা।

উৎসবের মিডিয়া কভারেজের জন্য সাংবাদিক কামরুল হাসান বাবলু, জালাল উদ্দিন এবং মঈন উদ্দিন সরকার সুমনের হাতে উপহার তুলে দেন রাষ্টদূত আসহাব উদ্দিন।

যাদের প্রচেষ্টা এবং আন্তরিকতায় এই মেলা সফলভাবে সম্পন্ন হয়েছে তাদের মধ্যে রয়েছেন ওয়াফা শহীদ পাপুল, নাছিমা মুখাই আলী, মনোয়ারা জাহান পাটোয়ারী, ডা. সেলিনা আহসান ওয়ারিছ, সাহানা আক্তার সানু, প্রকৌশলী ফখরুল ইসলাম ফারুক, নাফিজ জাহান জোয়ারদার, রফিকুল ইসলাম ভুলু, কোরাজন ইসলাম, আকু আমিন, সামিয়া আমিন, মোঃ আবদুল হাই ভূইয়া, রশিদা হাই ভূঁইয়া, বাবুল দাস, রিনা রানী দাস, মিহির কান্তি পাল, শুভ্রা পাল, কাইয়ুম বাহার, শাকিল, মিজান, রোজি জাহিদ, মোনা সাফায়েত, নিপু রশিদ, ইলি ফারুক, ফাইমা জাবিন, নাজলি ফারুক, সাদিয়া ফারুক, অপু রফিক, কেয়া মনির, আতাউল গণি মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কুয়েত এর সর্বশেষ