ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আইন ও আদালত

হাইকোর্টে লক্ষ্মীপুরের ১১ ছাত্রদল নেতার জামিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
হাইকোর্টে লক্ষ্মীপুরের ১১ ছাত্রদল নেতার জামিন 

লক্ষ্মীপুর: পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে আহত করার অভিযোগে করা মামলায় লক্ষ্মীপুরের ১১ ছাত্রদল নেতা হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।  

রোববার (৪ ডিসেম্বর) দুপুরে বিচারপতি মো. সেলিম ও রিয়াজ উদ্দিন খানের দ্বৈত বেঞ্চ তাদের জামিন দেন।

 

জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহবাজ চৌধুরী জিদান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিপক্ষের আইনজীবী জহিরুল ইসলাম সুমনের বরাত দিয়ে তিনি বলেন, আগামী ছয় সপ্তাহের জন্য আসামিদের জামিন আবেদন মঞ্জুর করেন হাইকোর্ট। আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  

জামিনপ্রাপ্তরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি আবদুর রহিম রাজন, সাবেক ছাত্রদল নেতা জুয়েল আহমেদ, আবদুল আজিজ মিশু, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবুল বারাকাত সৌরভ, সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাছিবুর রহমান অভি, যুগ্ম-আহ্বায়ক ইসমাইল হোসেন রনি, ছাত্রদল নেতা বায়েজীদ ভূঁইয়া, কাউছার আহমেদ ও রানা।  

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন বলেন, পুলিশ অযথা মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। তাদের ওপর কোনো ধরনের হামলা করা হয়নি। আমরা জামিন পেয়েছি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৪ নভেম্বর দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা শহরের পুরাতন আদালত সড়কে জড়ো হয়ে উচ্ছৃঙ্খল আচরণ করে জনমণে আতঙ্ক সৃষ্টি করেন এবং বাজারে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এসময় তাদের কোনো কর্মসূচি থাকলে ওই স্থান ছেড়ে সেখানে যেতে বলে পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রদল নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন। এতে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনিছুজ্জামান, কনস্টেবল শফিক উল্যা ও জিসান আহমেদ আহত হন। একই দিন রাতে পুলিশের এসআই আনিছুজ্জামান বাদী হয়ে জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।  

এদিকে একই ঘটনায় শুক্রবার (২ ডিসেম্বর) রাতে জেলা ছাত্রদলের সহ-সভাপতি সবুজ আহমেদকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। এ মামলার এজাহারে তার নাম না থাকলেও অজ্ঞাতনামা আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa