ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

যুবদল সভাপতি টুকুসহ ৭ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
যুবদল সভাপতি টুকুসহ ৭ জন কারাগারে

ঢাকা: রাজধানীর পল্টন থানার নাশকতায় মামলায় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

শুক্রবার (০৯ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

টুকু ও নয়ন ছাড়া কারাগারে যাওয়া অপর ৫ আসামি হলেন- মোকলেছ মিয়া, মোশারফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন রানা ও আব্দুল্লাহ।

সিএমএম আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শাহ আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই বিজন কুমার বিশ্বাস। সেই আবেদনের প্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৩ ডিসেম্বর রাতে বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শেষে ফেরার পথে রাজধানীর আমিনবাজার থেকে সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়নকে আটক করা হয়। পরদিন টুকুসহ এই ৭ জনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, গত ২৬ মে রাজধানীর পল্টন থানাধীন এলাকায় আসামিরা পরস্পর যোগসাজশে মশাল মিছিল বের করে। সরকার বিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও গাড়ি ভাঙচুরসহ পুলিশকে আক্রমণ করে গুরুতর জখমের অভিযোগে পল্টন থানার এসআই মো. কামরুল হাসান তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলাতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩০ জনকে এজাহার নামে আসামি করা হয়। এছাড়াও মামলায় একশ' থেকে দেড় শ' জন অজ্ঞাত আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
কেআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa