ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভাইয়ের নামে তুরিনের করা মামলা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
ভাইয়ের নামে তুরিনের করা মামলা স্থগিত ফাইল ফটো

ঢাকা: চরিত্র নিয়ে মিথ্যা দুর্নাম রটানোর অভিযোগ তুলে ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের নামে ব্যারিস্টার তুরিন আফরোজের দায়ের করা মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

মামলা বাতিল চেয়ে শিশিরের করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মনযুর রাব্বি, সঙ্গে ছিলেন এম আনিসুজ্জামান।

পরে মনযুর রাব্বি বলেন, একই দিনে তুরিন আফরোজ এবং তার ভাই শাহনেওয়াজ থানায় জিডি করেন। কিন্তু পুলিশ ভাইয়ের জিডি না নিয়ে বোনের জিডি নিয়ে মামলা ফাইল করে। যা উদ্দেশ্য প্রণোদিত। এ বিবেচনায় মামলাটি বাতিলযোগ্য। আদালত শুনানি নিয়ে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেছেন।

২০১৯ সালের ১৪ জুন বাসভবনে জোরপূর্বক প্রবেশ করতে চাওয়ার জন্য এবং তুরিন আফরোজকে প্রাণনাশসহ নানারূপ অশালীন হুমকি দেওয়ার কারণে উত্তরা পশ্চিম থানাতে নিজের মা ও ভাইয়ের বিরুদ্ধে একটি জিডি করেন তুরিন আফরোজ। একইদিন বাড়িতে প্রবেশ করতে না দেওয়ার অভিযোগে শিশির তার বোন তুরিন আফরোজের বিরুদ্ধে জিডি করেন।

পরবর্তীতে তদন্তে ব্যারিস্টার তুরিন আফরোজের করা জিডির সত্যতা প্রমাণিত হয়। তদন্তকারী কর্মকর্তা ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর তুরিন আফরোজের মা ও ভাইয়ের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানার নন এফ আই আর মামলা করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নেন।

পরবর্তী অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন বিচারিক আদালত। এরপর মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন তুরিন আফরোজের ভাই শাহনেওয়াজ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।