ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নৈশপ্রহরী হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
নৈশপ্রহরী হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন মো. জাহিদ হাসান বাবু ও মো. মাসুম মিয়া

কুমিল্লা: কুমিল্লায় নৈশপ্রহরীকে হত্যার দায়ে দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে উভয়ের ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ আদালত-৫ এর বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- দাউদকান্দির মো. জাহিদ হাসান বাবু ও মো. মাসুম মিয়া।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, ২০১৭ সালের ১২ মার্চ দাউদকান্দির গৌরীপুর নিউ মাকের্টে একটি মোবাইল দোকানে চুরি করার সময় দেখে ফেলায় নৈশপ্রহরী শফিকুল ইসলামকে শ্বাসরোধে হত্যা করা হয়। তার মরদেহ যেন চেনা না যায় তাই এসিড দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এ ঘটনার পর শফিকুল ইসলামের স্ত্রী মোসা. জোসনা বেগম অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে দাউদকান্দি থানায় একটি মামলা দায়ের করেন।

কুমিল্লা কোর্ট পুলিশের পরিদর্শক মো. মুজিবুর রহমান জানান, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।