ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে ১৪ বছর পর মাদক মামলায় খালাস পেলেন ২ আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ফেনীতে ১৪ বছর পর মাদক মামলায় খালাস পেলেন ২ আসামি

ফেনী: ফেনী সদর উপজেলার ধর্মপুরে ৩০ ফেন্সিডিল উদ্ধার মামলায় দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত। ফেনী জজ কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন।

 

রায় ঘোষণার সময় দুই আসামি পলাতক ছিলেন। এপিপি দ্বিজেন্দ্র কংস বণিক বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, ৩০ জানুয়ারি এ মামলায় যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত।  মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে রায় ঘোষণা হয়।  

তিনি জানান, এ মামলায় ৯ জন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্য দিয়েছেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি দ্বিজেন্দ্র কংস বণিক। তিনি আরও জানান, মামলার দুই আসামি জাফর হোসেন ও তার ভাই আলী হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে পারেনি। তাই আদালত তাদের খালাস দিয়েছেন। গত রোববার এ মামলার সাক্ষ্যগ্রহণ পর্ব সমাপ্ত করেন আদালত। মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই কবির হোসেন সাক্ষ্য প্রদান করেন। গত রোববার (২৯ জানুয়ারি) ডাক্তার ফোরকান আহমেদের সর্বশেষ সাক্ষ্যগ্রহণ করা হয়।

এপিপি দ্বিজেন্দ্র কংস বণিক জানান, ২০০৮ সালের ৬ অক্টোবর ধর্মপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৩০ বোতল ফেন্সিডিলসহ জাফর হোসেন ও তার ভাই আলী হোসেনকে আটক করে বিজিবি। ধর্মপুরের গ্রামের অহিদুর রহমানের ছেলে জাফর হোসেন ও আলী হোসেন।

এ ঘটনায় বিজিবির হাবিলদার আবদুর রহিম বাদী হয়ে ফেনী মডেল থানায় জাফর হোসেন ও আলী হোসেন আসামি করে মামলা দায়ের করেন। মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই কবির হোসেন ২০০৮ সালের ৩১ ডিসেম্বর জাফর হোসেন ও আলী হোসেনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসএইচডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।