ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

আটক বিএনপির ৫ নেতাকর্মী বিস্ফোরক মামলায় গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
আটক বিএনপির ৫ নেতাকর্মী বিস্ফোরক মামলায় গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে আটক বিএনপির ৫ নেতাকর্মীকে বিস্ফোরক আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান।

এর আগে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জ থানার চৌধুরী বাড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন নবাবী চাইনিজ রেস্টুরেন্টে রাজনৈতিক গোপন মিটিং থেকে তাদের আটক করা হয়।  

বিস্ফোরক আইনের মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল (৫৯), সদস্য মো. মোশারফ হোসেন (৫০), মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন স্বাধীন (৪৭), মোহাম্মদ আমির হোসেন প্রধান ( ৬১) এবং মো. আবুল কাশেম মেম্বার (৭০)।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন জানান, আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এগুলো সব বানোয়াট ঘটনা। অতি উৎসাহিত হয়ে যারা এসব কাজ করছে, তা নীতি-নৈতিকতার বাইরে। সরকারি প্রশাসনের দায়িত্বে যারা রয়েছেন, যেখানে তারা ন্যায়ের পক্ষে কাজ করবেন, সেখানে তারা অন্যায় কাজে জড়িত হচ্ছেন। যা দেশ ও জাতির জন্য ক্ষতিকর।  

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান জানান, গত ৩০ নভেম্বর সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক দেবাশিষ কুন্ডু বাদী হয়ে বিএনপি-জামায়াত ও গণঅধিকার পরিষদের ৫৬ নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলার সন্দেহভাজন আসামি হিসেবে আটককৃত বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে।

হাবিবুর রহমান আরও জানান, মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে তারা নাশকতা করার উদ্দেশ্যে একটি চাইনিজ রেস্টুরেন্টে বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে রেস্টুরেন্টে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আজ (৮ ফেব্রুয়ারি) দুপুরে তাদের নারায়ণগঞ্জ আদালত পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এমআরপি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।