ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কালীগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
কালীগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় স্ত্রী শম্পা খাতুনকে শ্বাসরোধে হত্যার দায়ে শিমুল বিশ্বাস ওরফে জাফরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


 
বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, বড় ভাবির সঙ্গে পরকীয়ার বিষয়টি জেনে ফেলায় ২০১৩ সালের ১৩ ডিসেম্বর কালীগঞ্জ উপজেলার উত্তর বেলাট দৌলতপুর গ্রামের জাফর তার স্ত্রী শম্পা খাতুনকে হত্যা করেন। পরে শম্পা আত্মহত্যা করেছেন বলে প্রচার করেন তিনি। কিন্তু খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। ময়নাতদন্ত প্রতিবেদনে শম্পার মৃত্যুর কারণ হিসেবে বলা হয়, শ্বাসরোধ করে হত্যা। পরে মেয়েটির বাবা মাহবুবুর রহমান বাদী হয়ে জামাতাসহ তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ৮ মার্চ জাফরকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।