ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদরাসাছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে আসামির যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
মাদরাসাছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে আসামির যাবজ্জীবন 

বরগুনা: এক মাদরাসাছাত্রীকে অপহরণ ও ধর্ষণের পৃথক অপরাধে মো. কামাল খান নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন এবং ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। উভয় দণ্ড একই সঙ্গে চলবে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ও জেলা জজ মো. মশিউর রহমান খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত কামাল বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার তালুকের চরদুয়ানি গ্রামের জয়নাল খানের ছেলে।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সহকারী পিপি আশ্রাফুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, একটি দাখিল মাদরাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে কামাল পথে ঘাটে উত্ত্যক্ত করতেন। শিশুটির বাবা কামালের বাবা-মায়ের কাছে এ ব্যাপারে অভিযোগ দিলে কামাল ক্ষিপ্ত হন। ২০১৪ সালের ১০ আগস্ট ১২ বছরের ওই ছাত্রী মাদরাসায় যাওয়ার পথে কামাল তাকে অপহরণ করে নিয়ে কয়েকদিন আটক রেখে ধর্ষণ করেন। এরপর মেয়েটি সেখান থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে বাবাকে জানালে তার বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। ট্রাইব্যুনাল পাথরঘাটা থানাকে মামলাটি নেওয়ার নির্দেশ দেন।

মামলাটি তদন্ত করেন পাথরঘাটা থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) সোলায়মান। পরে ভিকটিমকে ডাক্তারি পরীক্ষা করালে ধর্ষণের সত্যতা মেলে। তদন্তকারী কর্মকর্তা ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর কামালের নামে আদালতে চার্জশিট দেন।

বাদী বলেন, আদালতের রায়ে আমি খুশি।

আসামিপক্ষের আইনজীবী আমির হোসেন বলেন, এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।