ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাচার চাঁদাবাজি মামলায় ভাতিজা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
চাচার চাঁদাবাজি মামলায় ভাতিজা কারাগারে

বরগুনা: বরগুনায় ভাতিজার নামে চাচাকে পৈতৃক ভিটায় যেতে বাধাসহ চাঁদা দাদির অভিযোগে চাচা গোলাম মোস্তফার দায়ের করা মামলায় ভাতিজা আমির হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৮ মে) দুপুরে বরগুনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. হারুন আর রশীদ এ আদেশ দেন।

 

ওই ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বেঞ্চ সহকারী মো. জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  

আসামি আমির হোসেন বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়নের সাহেবের হাওলা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে। বাদী গোলাম মোস্তফাও একই কলাকার বাসিন্দা। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

মামলা সূত্রে জানা যায়, চলতি বছরের ২৮ মার্চ সাহেবের হাওলা এলাকায় গোলাম মোস্তফার নির্মাণাধীন বসত ঘরে রামদা ও শাবল নিয়ে প্রবেশ করে নির্মাণসামগ্রী ফেলে দেন আমির ও তার লোকজন। এছাড়াও ঘরের আসবাবপত্র ভাঙচুর, নগদ ৪০ হাজার টাকা ও মূল্যবান কাগজপত্র জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়।  

বাদী গোলাম মোস্তফা বলেন, আমার পৈতৃক ভিটায় ঘর তুলতে ভাতিজা আমির ও আউয়াল আমাকে বাধা দেওয়াসহ চাঁদা দাবি করে লোকজন দিয়ে কাজ বন্ধ করে দেয়। সঠিক বিচার পেতে আমি আদালতে মামলা দায়ের করেছি।

আসামি আমির হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা। ওই জমির পৈতৃক সূত্রে আমরা মালিক। এ বিষয় আদালতে দলিলপত্রও দাখিল করেছি।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, বাদীর অভিযোগ আমলে নিয়ে ও আসামি আমির হোসেনের নামে এর আগেও একাধিক মামলা থাকায় তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।