ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফেনী জেলা যুবদলের সভাপতিসহ ৩৫ জনের আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ৩১, ২০২৩
ফেনী জেলা যুবদলের সভাপতিসহ ৩৫ জনের আগাম জামিন ফাইল ফটো

ঢাকা: ফেনী জেলা যুবদলের সভাপতি জসিমসহ ছাত্রদল ও যুবদলের ৩৫ নেতাকর্মীকে আগামী ১১ আগস্ট পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ১১ আগস্টের মধ্যে তাদের মামলা অনুসারে ঢাকা মহানগর দায়রা আদালত ও ফেনী দায়রা আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

পৃথক আবেদনের শুনানি নিয়ে বুধবার (৩১ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও  বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ নুরে আলম সিদ্দিকী (সোহাগ), মো. মোসাদ্দেক বিল্লাহ ও মো. আব্দুল্লাহিল মারুফ ফাহিম।

গত ২৩ মে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি  আয়োজিত ধানমন্ডিতে অনুষ্ঠিত পদযাত্রা কর্মসূচিতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে গত ২৪ মে ধানমন্ডি ও নিউ মার্কেট থানায় মামলা করে।

এদিকে গত ২৩ মে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর গ্রেপ্তারের প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ফেনী সদর থানায় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ  দুটি ঘটনায় ৩৫ জন নেতাকর্মী জামিন পান।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মে ৩১, ২০২৩
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।