ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরীকে ধর্ষণের পর হত্যা: দুই আসামির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
কিশোরীকে ধর্ষণের পর হত্যা: দুই আসামির যাবজ্জীবন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার ঘটনায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দুইজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রোববার (৪ জুন) নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ বন্দরের মৃত মিন্টুর ছেলে রাসেল মিয়া (২৫) ও মহিউদ্দিনের ছেলে নেসার আলী (৫৫)। খালাসপ্রাপ্ত দুইজন হলেন- সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার মৃত হোসেন প্রধানের ছেলে সাইফুল ইসলাম (২৫) ও বন্দরের হুমায়ুন কবিরের ছেলে রাহুল (২৭)।

এর সত্যতা নিশ্চিত করে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রকিবউদ্দিন আহমেদ রাকিব বলেন, ১০ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একইসঙ্গে দুইজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার বরাত দিয়ে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ২০১৭ সালের ১৮ এপ্রিল সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাতপরিচয় এক কিশোরীর (১৪) মরদেহ উদ্ধার করে পুলিশ।  

মৃত কিশোরী মা আদালতে দেওয়া জবানবন্দিতে উল্লেখ করেছেন, তার মেয়েকে রাসেল বিয়ের কথা বলেছিল। কিন্তু তার কাছে বিয়ে দিতে রাজি না হওয়ায় আসামি রাসেল ও তার সহযোগীরা মিলে কিশোরীকে ধর্ষণ করে হত্যা করেছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।