ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে সেনা সদস্য নিহত: আসামির জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ৬, ২০২৩
সিলেটে সেনা সদস্য নিহত: আসামির জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ

ঢাকা: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্মাণাধীন ১২তলা ভবন থেকে বৈদ্যুতিক খুঁটি পড়ে সেনাবাহিনীর ল্যান্স করপোরাল মো. দেলোয়ার হোসেন নিহত হওয়ার ঘটনার মামলার প্রধান আসামি জামাল উদ্দিনের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।  

মঙ্গলবার (৬ জুন) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া জানান, আসামি আগাম জামিন চাইলে হাইকোর্ট জামিন না দিতে চাইলে আসামিপক্ষের আইনজীবীর আবেদনে কার্যতালিকা থেকে ডিলিট করে জামিন আবেদন ফেরত দেন।  

গত শনিবার (৩ জুন) দুপুরে সিলেট সিটি করপোরেশন নগর ভবনের নির্মাণাধীন ১২তলা থেকে বৈদ্যুতিক খুঁটি পড়ে সেনা সদস্য ল্যান্স করপোরাল দেলোয়ার হোসেন নিহত হন।

রাতে সেনা সদস্য নিহতের ঘটনায় সিলেট সেনানিবাসের ১৭ পদাতিক ডিভিশনের ৫০ ফিল্ড রেজিমেন্টের সেনা সদস্য মো. আব্দুল মান্নান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলায় পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দুজনকে আসামি করা হয়।

মামলার আসামিরা হলেন- সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী কমিটির আহ্বায়ক নূর আজিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, জামাল অ্যান্ড কো.-এর সাইড ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক, ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কোম্পানির মালিক মো. জামাল উদ্দিন, ক্রেনচালক মো. সাদেক, ঠিকাদারি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক ও অজ্ঞাত আরও একজনকে আসামি করা হয়।  

নিহত সেনা সদস্য ল্যান্স করপোরাল দেলোয়ার হোসেন সিলেট সেনানিবাসের ১৭ পদাতিক ডিভিশনের ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি কোরে কর্মরত ছিলেন। তার বাড়ি মেহেরপুর জেলার গাংনী থানার জুগিরগোফার রায়পুর গ্রামে। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।