ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় ডাকাতের ১০ বছর কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় ডাকাতের ১০ বছর কারাদণ্ড 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় খোরশেদ আলম (৪১) নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরের দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেয়।  

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, একটি দেশীয় তৈরি সচল এলজি, একটি কার্তুজসহ কয়েকটি দেশীয় অস্ত্রসহ খোরশেদ গ্রেপ্তার হয়। পুলিশ তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তাকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

দণ্ডপ্রাপ্ত খোরশেদ চন্দ্রগঞ্জ ইউনিয়নের গণিপুর গ্রামের মৃত আতরের জামানের ছেলে।  

এজাহার সূত্র জানা যায়, ২০২১ সালের ৩০ ডিসেম্বর রাতে কমলনগর উপজেলার চরলরেন্স গ্রামে হাজী আব্দুল হাসেম জামে মসজিদ এলাকায় একটি বাগানে ১০-১২ জনের একদল লোক ডাকাতির লক্ষ্যে অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছেন। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায়। এক পর্যায়ে স্থানীয় জনসাধারণ সহযোগিতায় খোরশেদকে আটক করা হয়। সে সময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরি সচল এলজি, এক রাউন্ড কার্তুজ, একটি চাইনিজ কুড়াল, চারটি চাপাতি, চারটি দা, একটি স্টিলের কাটার, দু’টি টর্চলাইট, তিনটি স্ক্রু ড্রাইভার ও একটি বাটন মোবাইল জব্দ করা হয়। আটকের পর ঘটনাস্থলেই আরও তিনজনের নাম বলে খোরশেদ।  

এদিকে, পরদিন কমলনগর থানার উপ-পরিদর্শক (এসআই) সফিকুল ইসলাম বাদী হয়ে খোরশেদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। ২০২২ সালের ৯ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা ও কমলনগর থানার উপ-পরিদর্শক (এসআই) জুনায়েদ সাকিল আদালতে খোরশেদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দেন। তদন্তকালে খোরশেদের বিরুদ্ধে কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুরের বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও মাদকের ঘটনায় আটটি মামলা ও একটি সাধারণ ডায়েরি (জিডি) রয়েছে।  

দীর্ঘ শুনানি ও সাক্ষ্য নেওয়া শেষে খোরশেদকে দোষী সাব্যস্ত করে মঙ্গলবার রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।