ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নাদিম হত্যা: আদালতে তোলা হয়েছে চেয়ারম্যান বাবুকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
নাদিম হত্যা: আদালতে তোলা হয়েছে চেয়ারম্যান বাবুকে

জামালপুর থেকে: সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান বাবুসহ ৪ জনকে আদালতে তোলা হয়েছে।

বাকি তিনজন হলেন- রেজাউল করিম, মনিরুল ইসলাম মনির ও জাকিরুল ইসলাম।

রোববার (১৮ জুন) দুপুর ১টা ২৫ মিনিটে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তাকে তোলা হয়।

বিষয়টি জানিয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানিয়েছেন, সাংবাদিক নাদিম হত্যা মামলায় বাবু চেয়ারম্যানকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে।

এর আগে রোববার সকাল ১০টায় এ হত্যার সঙ্গে জড়িত আরও ৯ আসামির রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরমধ্যে ৫ জনকে ৩ দিন করে আর ৪ জনের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

 জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এনবি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।