ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় জসিম উদ্দিন (৩৩) নামে এক যুবককে ১৪ বছরের কারাদণ্ড দেন আদালত।  

সোমবার (১৯ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

 

এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই মামলায় লোকমান (৪৩) ও সুমন (৩৫) নামে দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি জসিম উপস্থিত ছিলেন না। তিনি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

জসিম সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের চরচামিতা গ্রামের মৃত মনছুর আহম্মেদের ছেলে। খালাসপ্রাপ্ত লোকমান চরচামিতা গ্রামের মৃত অজি উল্যার ছেলে ও সুমন একই গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে।  

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, অস্ত্র মামলায় দণ্ডপ্রাপ্ত জসিম সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য খোরশেদ আলম মিরন হত্যা মামলার আসামি। ২০১৯ সালের ২১ অক্টোবর সদর উপজেলার বটতলী বাজার থেকে চন্দ্রগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।  

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বটতলি গ্রামের মিজি বাড়ির দরজা এলাকার একটি নির্মাণাধীন ঘরে বালুর নীচ থেকে দেশীয় তৈরি একটি একনলা বন্দুক, একটি দোনলা বন্দুক, দুটি এলজি ও বন্দুকের ২৬টি কার্তুজসহ বিভিন্ন অস্ত্র জব্দ করা হয়।  

এ ঘটনায় চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাখন লাল রায় বাদি হয়ে ওইদিন অস্ত্র আইনে থানায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করেন দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. মজিবুর রহমান। তিনি তিন আসামির বিরুদ্ধে ২০২০ সালের ২৪ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।