ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মতলবে হত্যা মামলায় গ্রেপ্তার চেয়ারম্যান মিজানের রিমান্ড না মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ২২, ২০২৩
মতলবে হত্যা মামলায় গ্রেপ্তার চেয়ারম্যান মিজানের রিমান্ড না মঞ্জুর

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় দায়ের করা হত্যামামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান কাজী মিজানুর রহমানের রিমান্ড মঞ্জুর করেননি আদালত।

তাকে জেলেগেটে জিজ্ঞাসাবাদের জন্য আদেশ দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে চাঁদপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও মতলব উত্তর আমলি আদালতের বিচারক তন্ময় কুমার দে এই আদেশ দেন।  

মামলায় আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুদ্দিন বাবু এই তথ্য জানান।

এরআগে, মামলার তদন্তকারী কর্মকর্তা মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ছানোয়ার হোসেন প্রধান আসামি চেয়ারম্যান কাজী মিজানুর রহমানের ৭ দিনের রিমান্ডের জন্য আবেদন করেন।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত মামলাটির তদন্ত ডিভিশনাল বদলি করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কে তদন্ত করার দায়িত্ব দিয়েছেন।

চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, আজই মামলাটি তদন্তের জন্য আদালত দায়িত্ব দিয়েছেন। আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে। মামলার তদন্তকারী কর্মকর্তা হলেন ডিবি পুলিশেল উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আকতার হোসেন।

গত ১৭ জুন বিকেলে উপজেলার উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বাহাদুরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সমাবেশে যাওয়ার পথে স্থানীয় দুই গ্রুপের গোলাগুলিতে নিহত হন মোবারক হোসেন। আহত হন আরও কমপক্ষে ৫জন।

গোলাগুলির ঘটনায় এই পর্যন্ত মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মিজানুর রহমানসহ ৭ জন গ্রেপ্তার হয়। তাদের মতলব উত্তর থানা পুলিশ আদালতে পাঠায়। এই ঘটনায় ১৮ জুন নিহত বাবুর ছোট ভাই আমির হোসেন কালু ৩১ জনের নাম উল্লেখ এবং ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।