ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শাকিব খানের মামলায় প্রযোজক রহমত উল্লাহর বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
শাকিব খানের মামলায় প্রযোজক রহমত উল্লাহর বিচার শুরু

ঢাকা: চিত্রনায়ক শাকিব খানের করা চাঁদাবাজি ও হত্যার হুমকির মামলায় প্রযোজক রহমত উল্লাহর বিচার শুরু হয়েছে।  

বুধবার (০৫ জুলাই) ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা সাদিকুল সৈয়দা হাফসা ঝুমা অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

আগামী ৯ আগস্ট এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।  

গত ২৬ এপ্রিল এ মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পান রহমত উল্লাহ। ওইদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। এরপর মামলাটি পরবর্তী বিচারের জন্য মহানগর দায়রা আদালতের আদালতে বদলি করা হয়।  

শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান এ তথ্য নিশ্চিত করে তিনি জানান, এদিন আদালতের অনুমতি ছাড়া রহমত উল্লাহর বিদেশ যেতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করেন। ফলে তিনি আর বিদেশ যেতে পারছেন না।  

এর আগে গত ২৩ মার্চ দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে শাকিব খান বাদী হয়ে রহমত উল্লাহর নামে এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিকে ২৬ এপ্রিল আদালতে হাজির হতে সমন জারি করেন।  

গত ২৭ মার্চ টেলিভিশনে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দেওয়ায় অভিযোগে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে চিত্রনায়ক শাকিব খান আরও একটি মামলা করেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াতের আদালতে এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৬ জুন পিবিআইকে তদন্ত করে প্রতিবেন দাখিলের জন্য নির্দেশ দেন।

অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিং চলার সময় সহকারী নারী প্রযোজককে ধর্ষণ ও শিডিউল ফাঁসানোর অভিযোগ তোলেন রহমত উল্লাহ। তবে শাকিব খান দাবি করেন, মিথ্যা অভিযোগ দিয়ে তার সুনাম ক্ষুণ্‌ন ও চাঁদা দাবি করছেন এ প্রযোজক। সে অভিযোগেই এ মামলা করেন শাকিব।  

এদিকে গত ১৩ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে রহমত উল্লাহ বাদী হয়ে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে মানহানির অভিযোগে একটি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।