ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রাঙামাটিতে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
রাঙামাটিতে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলায় এক শিশুকে (৯) ধর্ষণের দায়ে মোটরসাইকেলচালক মো. রুবেল (৩২) নামে এক যুবককে যাবজ্জীন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (৫ জুলাই) দুপুরের দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেনের আদালত এ রায় দেন।

রায়ে আসামি রুবেলের মালিকানাধীন স্থাবর, অস্থাবর সম্পত্তি নিলামে বিক্রি করে বিক্রয়লব্দ অর্থ ট্রাইব্যুনালে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় এবং উপরূপ অর্থ ট্রাইব্যুনালে জমা হলে তা মামলার ভিকটিম ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত হবেন বলে জানানো হয়।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৬ সালের ১৭ আগস্ট ভিকটিমকে তার খালু হোসেন আলী রাঙামাটির লংগদু উপজেলার মাইনী বাজারের জারুল বাগানে উপজেলার গাউসপুর মাস্টারপাড়া পৌঁছে দিতে রুবেল হোসেনের ভাড়ায় চালিত মোটরসাইকেলে উঠিয়ে দেন। এরপর চালক রুবেল ভিকটিমকে গাউসপুরের ফরেস্ট অফিসের আগর বাগান এলাকায় দিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পর স্বজনরা ভিকটিমকে উদ্ধার করে নিয়ে আসে। এরপর ভিকটিমের মামা বাদী হয়ে কয়েকদিন পর ২৯ আগস্ট বাদী হয়ে লংগদু থানায় চালক রুবেলকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবছার আলী এবং অ্যাডভোকেট কামাল হোসেন সুজন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম অভি।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।