ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৪ বছরের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৪ বছরের সাজা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে অস্ত্র মামলায় মানিক মিয়া ওরফে কালু মানিক (৪৬) নামে এক ব্যক্তির ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (১০ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

 

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

মানিক জেলার রামগঞ্জ উপজেলার উত্তর ফতেহপুর গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় আরও ৮টি মামলা রয়েছে।  

আদালত ও মামলার এজাহার সূত্র জানায়, রামগঞ্জ থানা পুলিশ অস্ত্র মামলায় আসামি মানিক মিয়াকে গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদে তার কাছে অস্ত্র থাকার কথা স্বীকার করেন তিনি। ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি রাতে পুলিশ তাকে নিয়ে তার বাড়ি চন্ডিপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামের তার বসতবাড়িতে অভিযান চালায়। এ সময় তার বাড়িতে থাকা একটি বস্তার ভেতর থেকে একটি দেশীয় তৈরি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় রামগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সৈয়দ দেলোয়ার হোসেন বাদী হয়ে থানায় অস্ত্র আইনে মানিক মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন।  

অস্ত্র মামলাটি তদন্ত করে ২০২২ সালের ২৩ মার্চ আদালতে প্রতিবেদন দেন রামগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. তাজুল ইসলাম। এতে আসামি মানিক মিয়াকে অভিযুক্ত করা হয়। আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আজ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।