ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দিনাজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
দিনাজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

দিনাজপুর: দিনাজপুরে স্ত্রী হত্যার দায়ে প্রভাত চন্দ্র রায় নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৪ জুলাই) দুপুরে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. যাবিদ হোসেন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত প্রভাত রায় দিনাজপুর সদর উপজেলার মাধবপুর চিরাকুঠিপাড়ার লালু চন্দ্র রায়ের ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালে প্রভাত চন্দ্র রায়ের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় ববিতা রানীর। তাদের এক মেয়ে ও এক ছেলে রয়েছে। ববিতার সঙ্গে সংসার করার সময় ২০১৪ সালে গোপনে দেশান্তর হন প্রভাত। তাকে অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে সন্তানদের নিয়ে বিরল উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের মোস্তফাবাদ এলাকায় তার ভাই পরিতোষ চন্দ্র রায়ের বাসায় আশ্রয় নেন ববিতা। ঘটনার দুই-তিন মাস পর ফিরলে স্ত্রী ও সন্তানদের নিয়ে বাড়িতে যান প্রভাত।  

আরও জানা যায়, বাড়ি ফেরার পর থেকে নেশা করতে শুরু করেন প্রভাত। এতে বাধা দিলে শুরু হয় অশান্তি আর মারধর। ঝগড়ার জেরে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর বিকেলে স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি চলে যেতে চাইলে প্রভাত স্ত্রীকে শাবল দিয়ে পিটিয়ে গলা টিপে হত্যা করেন। এ ঘটনায় নিহত ববিতার ভাই পরিতোষ বাদী হয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।  

শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দিলেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউট রবিউল ইসলাম রবি আর আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খলিলুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।