ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পুলিশের মামলায় হাইকোর্টে আগাম জামিন পেলেন এ্যানিসহ ১৯ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
পুলিশের মামলায় হাইকোর্টে আগাম জামিন পেলেন এ্যানিসহ ১৯ জন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা দুই মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিসহ বিএনপির ১৯ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এসময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করতে বলা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৭ জুলাই) হাইকোর্ট বিভাগের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের আগাম জামিন দেন।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান।  

তিনি জানান, পুলিশের দায়ের করা এক মামলায় ১২ জন এবং অপর মামলায় সাতজনকে হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দেওয়া হয়েছে।  

নাশকতা ও সহিংসতার ঘটনায় পুলিশের দুই মামলারই প্রধান আসামি বিএনপি নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। অন্য আসামিদের মধ্যে রয়েছেন বিএনপি নেতা আবুল খায়ের ভূইয়া, সাহাবুদ্দিন সাবু ও অ্যাডভোকেট হাছিবুর রহমান।  

গত ১৮ জুলাই লক্ষ্মীপুরে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে শহরের ঝুমুর এলাকায় বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। একই সময় শহরের সামাদ মোড় সংলগ্ন কলেজ রোডে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে সজীব নামে এক কৃষকদল কর্মীর মৃত্যু হয়।

এ ঘটনায় ১৯ জুলাই সদর থানায় পৃথক চারটি মামলা দায়ের করা হয়। পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে এবং পুলিশকে আহত করার দায়ে পৃথক দুটি মামলা দায়ের করে। পুলিশের এক মামলায় ৩০ জনের নাম উল্লেখ করে দুই হাজার জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আরেক মামলায় ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দেড় হাজার জনকে আসামি করা হয়েছে।  

এদিকে সজীব হত্যার ঘটনায় নিহতের ভাই সুজন বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।  


বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।