ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রূপগঞ্জে চেয়ারম্যানকে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
রূপগঞ্জে চেয়ারম্যানকে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে আলোচিত কায়েতপাড়া ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন হত্যা মামলায় ২২ বছর পর দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও মামলার এজাহারভুক্ত ১৫ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

 

রোববার (৬ আগস্ট) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ নারায়ণগঞ্জ এর বিচারক শাম্মী আক্তার এ রায় দেন। এছাড়া নূর মোহাম্মদকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- আবুল কালাম ও নূর মোহাম্মদ। রায়ের সময় আবুল কালাম আদালতে অনুপস্থিত ছিলেন।  

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালতে দীর্ঘ শুনানি, যুক্তিতর্ক শেষে দুইজনের যাব্বজীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে ১৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ২০০১ সালের ১৪ নভেম্বর কায়েতপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দিন ঢাকা থেকে রূপগঞ্জে ফিরে রিকশায় করে বাড়ি যাচ্ছিলেন। পথেমধ্যে ইসাখালি গ্রামের ইসলাম হাজীর বাড়ির পাশে তাকে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন নিহতের ছেলে বাদি হয়ে রূপগঞ্জ থানায় ১৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
এমআরপি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।