ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
মেহেরপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

মেহেরপুর: গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের হেফজখানার খাদেম ছৈরুদ্দিন হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের দক্ষিণপাড়ার আলী হোসেনের ছেলে ইমদাদুল হক ইন্দা ও একই গ্রামের শুকুর আলী ছেলে মো. খোকন আলী।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহিদুল্লাহ্ এ রায় দেন।

মামলার বিবরণ জানা গেছে, সাহেবনগর গ্রামের ছৈরুদ্দিন একই গ্রামের কবরস্থান সংলগ্ন হেফজখানা কমিটির খাদেম ছিলেন। ২০২০ সালের ২ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে হেফজখানায় দান করা তিনটি ছাগলের জন্য গ্রামের একটি জঙ্গলে কাঁঠালের পাতা কাটতে যান। এসময় সেখানে আগে থেকে ওত পেতে থাকা ইমদাদুল হক ইন্দা ও মো. খোকন আলী তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন।
এ ঘটনায় নিহত ছৈরুদ্দিনের ছেলে আখের আলী বাদী হয়ে গাংনী থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন।  

প্রথমে মামলাটির তদন্ত ভার পড়ে গাংনী থানার উপপরিদর্শক (এসআই) সাজেদুর রহমানের ওপর। পরে কুষ্টিয়ার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এসআই শরিফুল ইসলাম মামলার তদন্ত শেষে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ইমদাদুল হক ইন্দা ও খোকন আলীর নামে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ২৩ জন সাক্ষী সাক্ষ্য দেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন বিচারক।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য। আসামির পক্ষে ছিলেন অ্যাডভোকেট আতাউল হক ও অ্যাডভোকেট কামরুল হাসান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।