ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

যশোরে একটি হত্যা মামলায় ৬ আসামির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
যশোরে একটি হত্যা মামলায় ৬ আসামির যাবজ্জীবন

যশোর: যশোরে একটি হত্যা মামলায় ছয় আসামির যাবজ্জীবন, একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ আগস্ট) যশোরের অতিরিক্ত দায়রা জজ তাজুল ইসলাম এ আদেশ দেন।

যশোর আদালতের অতিরিক্ত পিপি আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।  

সাজাপ্রাপ্ত পলাতক আসামিরা হলেন- বাগেরহাট জেলার রামপাল উপজেলার বর্নি গ্রামের ইউসুফ আলী শেখের ছেলে একরামুল হক, গৌরম্ভা গ্রামের হাকিম বয়াতির ছেলে হান্নান বয়াতি, আজিম উদ্দিনের ছেলে মান্নান ওরফে ছোট, ফকিরহাট উপজেলার আটটাকা গ্রামের অজিবর রহমানের ছেলে সাবু, খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার বিরাট গ্রামের আমান উল্লার ছেলে রনকুল ইসলাম ও পিরোজপুর জেলার সদর উপজেলার ডুমুরতলা গ্রামের মৃত হাসমত আলীর ছেলে এনায়েত হোসেন।  

এছাড়া এ মামলায় অপর আসামি খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার শেফালিডাঙ্গা গ্রামের মশিউর রহমান মুকুলকে খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯২ সালের ৭ অক্টোবর সকালে যশোর সদর উপজেলার হৈবতপুর কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সামনে মেইন রাস্তার পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় তার গলায় রক্তাক্ত জখমের চিহ্ন পাওয়া যায়। এ ঘটনায় কোতোয়ালি থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন এসআই আসলাম খান।  

মামলাটি তদন্তকালে বেরিয়ে আসে অজ্ঞাত ব্যক্তির পরিচয়। তিনি বাগেরহাট জেলার রামপাল উপজেলার বর্নি গ্রামের মৃত নুর উদ্দীন শেখের ছেলে আবু জাফর।  

আসামিরা জাফরকে ঢাকা থেকে সাতক্ষীরায় বেড়াতে যাওয়ার কথা বলে যশোরে আনেন। পরে ঘটনাস্থলে এনে হত্যা করে মরদেহ ফেলে চলে যান। মামলাটি তদন্ত করে সিআইডি পুলিশ ওই সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।  

মঙ্গলবার বিচারক এ মামলার রায় ঘোষণায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একজনকে খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।