ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নাটোর: নাটোরের গুরুদাসপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে শাহীন হোসেন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ উদ্দীন এ আদেশ দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত শাহীন হোসেন উপজেলার মশিন্দা পূর্বচরপাড়ার মৃত আফাজ উদ্দিনের ছেলে।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ বাংলানিউজকে জানান, জেলার গুরুদাসপুর উপজেলা মশিন্দা পূর্বচরপাড়া গ্রামে ঘটনার প্রায় ২০ বছর আগে শাহীন হোসেনের সঙ্গে তাইফুল বেগমের বিয়ে হয়। বিয়ের পরে তাইফুল জানতে পারেন যে শাহীন হোসেনের নিজের কোনো ঘরবাড়ি নেই। পরে শ্বশুরের বসতভিটায় তাদের বসতবাড়ি করে দিলে সেখানেই বসবাস শুরু করেন তারা। তবে বিয়ের পর থেকেই তাদের মধ্যে দাম্পত্য কলহ হতো। এ নিয়ে শাহীন হোসেন তার স্ত্রীকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এরই একপর্যায়ে ২০১৮ সালের ২০ এপ্রিল স্ত্রীকে মারধর করে ঘুমের ওষুধ খাইয়ে মুখে বালিশচাপা দিয়ে হত্যা করেন শাহীন।

পরে বিষয়টি ধামাচাপা দিতে ঘরের কোণায় গর্ত খুঁড়ে মাঝরাতে আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীকে ডেকে বলেন, কেউ সিঁধ কেটে ঘরে ঢুকে তার স্ত্রীকে হত্যা করে পালিয়েছে। কিন্তু এতে এলাকাবাসীর সন্দেহ হলে তারা শাহীন হোসেনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যার কথা স্বীকার করেন। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার ও শাহীন হোসেনকে আটক করে।

এ ঘটনায় নিহতের বড় ভাই জামাল হোসেন বাদী হয়ে শাহীন হোসেনের নামে গুরুদাসপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।