ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

৩২ স্বর্ণের বার উদ্ধার: ইমামের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
৩২ স্বর্ণের বার উদ্ধার: ইমামের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ

ঢাকা: ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৩২ স্বর্ণের বারসহ গ্রেপ্তার ইমাম হুসাইনকে (৩০) হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

আপিল বিভাগের চেম্বার আদালতে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) এ আবেদন করা হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন জানান, বুধবার (১৩ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

গতকাল সোমবার (১১ সেপ্টেম্বর) ইমাম হুসাইনকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট।  

গত বছরের ২২ অক্টোবর সকালে ঝিনাইদহের মহেশপুরের যাদবপুর সীমান্ত এলাকার বড়বাড়ি গ্রামের বি কে নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়। ইমাম হুসাইন যশোরের চৌগাছা এলাকার আব্দুল খালেকের ছেলে।

তার বিরুদ্ধে মামলাটি করেন নায়েব সুবেদার মো. মাহবুব হোসেন। মামলায় বলা হয়, ২২ অক্টোবর টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যশোরের চৌগাছা এলাকা থেকে মোটরসাইকেলে স্বর্ণেরবার ভারতে পাচার করা হবে। এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকার বড়বাড়ি গ্রামে অবস্থান নেয় বিজিবি। পরে সন্দেহ হলে বিদ্যালয়ের সামনে ইমাম হোসেনকে তল্লাশি করে ৩২টি স্বর্ণেরবার পাওয়া যায়। ৩ কেজি ৭১৯ গ্রাম ওজনের জব্দ করা স্বর্ণের আনুমানিক মূল্য দুই কোটি ৬৩ লাখ ৯৪ হাজার ৫৮৫ টাকা।

এ মামলায় ১১ সেপ্টেম্বর হাইকোর্ট তাকে জামিন দেন। এ জামিন স্থগিত চেয়ে মঙ্গলবার আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।