ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্ত্রীকে হত্যার দায়ে ফন্টু মণ্ডল (৬০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিয়া হায়দার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ফন্টু জেলার আলমডাঙ্গা উপজেলার পোলবাগুন্দা গ্রামের বাসিন্দা।

মামলা সূত্রে জানা গেছে, বিভিন্ন নারীদের সঙ্গে ফন্টু মণ্ডলের সম্পর্ক ছিল। আর এ বিষয়টি নিয়ে স্ত্রী ডালিমা খাতুনের সঙ্গে তার কলহ চলছিল। ২০২৩ সালের ১৫ মার্চ সন্ধ্যায় আলমডাঙ্গার পোলবাগুন্দা গ্রামের সাবাশ বিলের মাঠে ফন্টু তার স্ত্রীকে পেঁয়াজ ওঠানোর কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন। পরে মরদেহটি একটি সোলার সেচ পাম্পের পাইপের ভেতর ফেলে দেন তিনি। এদিকে বাড়িতে না দেখে ডালিমাকে অনেক খোঁজাখুঁজি করে পরিবারের লোকজন। পরদিন ওই পাইপের ভেতর মরদেহটি দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের সহযোগিতায় দীর্ঘ সাত-আট ঘণ্টা চেষ্টার পর ২০ ফুট পাম্পের পাইপের মধ্যে থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় নিহতের ছেলে জামিরুল ইসলাম বাদী হয়ে আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ফন্টুকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল বাসার জানান, ৫ অক্টোবর ১৭ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্য নেওয়া শেষে আসামিকে মৃত্যুদণ্ড ও জরিমানা করেন বিচারক।  

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হানিফ উদ্দিন বলেন, ওই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।